মানিকগঞ্জে স্বর্নের দোকানে ডাকাতির ঘটনায় মতবিনিময়

Advertisement

মানিকগঞ্জ প্রতিনিধি : মানিকগঞ্জে শহরের স্বর্নকার পট্টীর নাগ জুয়েলার্সে ডাকাতির ঘটনায়  স্বাস্থ্য প্রতিমন্ত্রীর সাথে স্বর্ন ব্যবসায়ীদের সার্কিটহাউজে মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার দুপুরে মানিকগঞ্জ সার্কিট হাউজ মিলনায়তনে এ সভায় প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক স্বপন এমপি। অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)বাবুল মিয়া, পুলিশ সুপার মাহ্ফুজুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুস সালাম ও যুগ্ন-সাধারন সম্পাদক সুলতানুল আজম খান প্রমূখ উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা ব্যবসায়ীদের ডাকাতি হওয়া মালা-মাল উদ্ধার ও বাকি ডাকাতদের গ্রেফতারের জোর দাবী জানান তারা।

উল্লেখ্য, গত বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মানিকগঞ্জ শহরের নাগ জুয়েলার্সে ডাকাতির ঘটনা ঘটে। ককটেল ফাটিয়ে দোকানের মালিক-কর্মচারীদের অস্ত্রের মুখে জিম্মি করে ৭০০ভরি স্বর্ণালংকার ও নগদ টাকাসহ কোটি টাকার মালামাল লুট করে নিয়ে যায় ডাকাতরা।

ডাকাতির পুরো ঘটনাটি স্বর্ণের দোকানে থাকা সিসি ক্যামেরায় ধরা পড়ে। ডাকাতি করে পালিয়ে যাওয়ার সময় সাটুরিয়া থানা পুলিশের বাধার মধ্যে পড়লে ডাকাতরা এলোপাতারি গুলি ছুড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। গোলাগুলির এক পর্যায়ে সাটুরিয়া থানার এসআই আসলাম গুলিবিদ্ধ হয় এবং এসআই ওহিদুজ্জামানের হাতে ককটেলের স্পিলিন্টার বিদ্ধ হয়ে আহত হয়।

আহত এসআইদের চিকিৎসার জন্য মানিকগঞ্জ সদর হাসপাতালে নেওয়া হলে হাসপাতালের কর্তব্যরত ডাক্তার তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। এ সময় জনগণের সহযোগীতায় ডাকাত সাহেল মোল্লা (৩০) নামে এক সন্দেহ হিসেবে আটক করা হয়েছে।

সে ফিরোজপুর জেলার মেদিরাবাদ, ভান্ডারিয়ার বাসিন্দা। শনিবার রাতে আরো দুই ডাকাতকে সাভারের আশুলিয়া থেকে আটক করেছে পুলিশ। তবে এদের নাম পরিচয় তদন্তের র্স্বাথে গোপন রাখা হয়েছে।