রাজাপুরে সংঘর্ষের ঘটনায় ৫ পুলিশের বিরুদ্ধে মামলা

Advertisement

রহিম রেজা, ঝালকাঠি : ঝালকাঠির রাজাপুরের বিষখালি নদীতে জেলে-পুলিশ সংঘর্ষের ঘটনায় বাখেরগঞ্জের নিয়ামতি নৌ পুলিশ ফাঁরির ইনচার্জ এসআই আতিকুর রহমানসহ ৫ পুলিশ সদস্যের বিরুদ্ধে ঘুষ গ্রহণ, দাবি, চাঁদাবাজি ও হামলা-শ্লীলতাহানির অভিযোগে আদালতে মামলা করা হয়েছে।

সোমবার দুপুরে ঝালকাঠি জেলা ও দায়রা জজ আদালতে এ মামলা দায়ের করেন উপজেলার পালট গ্রামের মৃত রফিজ উদ্দিন খানের ছেলে জেলে মন্নাফ খান। আদালতের বিচারক ইখতিয়ার উল ইসলাম মল্লিক আগামী ২৯ নভেম্বর মামলাটির শুনানীর দিন ধার্য্য করেছেন বলে মামলার আইনজীবি মানিক আচার্য্য জানিয়েছেন।

মামলার বিবাদীরা হল বাখেরগঞ্জের নিয়ামতি নৌ পুলিশ ফাঁরির ইনচার্জ এসআই আতিকুর রহমান, এএসআই আফজাল হোসেন, নায়েক রিয়াজুল হক, কনেষ্টবল আনোয়ার হোসেন, আলতাফ হোসেন ও আলহাফ হোসেন।

মামলায় অভিযোগ করা হয়েছে, বিবাদীরা জেলেদের কাছ থেকে সপ্তাহে ১ হাজার টাকা করে চাঁদা আদায় করে আসিতেছিলো। কেহ তা দিতে না পারিলে জাল-নৌকা আটক রাখতো। পরে ৫ হাজার টাকা দিয়ে তা ছাড়িয়ে নিতে হতো।

পরবর্তীতে দেড় হাজার টাকা চাঁদাদাবি করলে জেলেরা তা দিতে অপারকতা প্রকাশ করিয়ে শতাধিক জেলেদের ওপর ক্ষিপ্ত ও উত্তেজিত হয়ে ১৫ নভেম্বর জেলে নুরুজামানকে ধরে নিয়ে মারধর ধরে তার মা ছেলে রক্ষার জন্য এগিয়ে গেলে তাকেও মারধর শ্লীলতাহানি করাসহ কয়েকজন জেলেকে মারধর করে। পরে ২০ হাজার টাকা ঘুষ গ্রহণের মাধ্যমে তাকে ছেড়ে নেয়। তখন ৪০ হাজার টাকা মূল্যের মাছ নিয়ে যায়।