এস এম জাহিদকেই চায় তৃণমূল আওয়ামী লীগ

Advertisement
সিপন আহমেদ: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আরো প্রায় ১৩ মাস বাকি। এর মধ্যেই দেশের বিভিন্ন স্থানে বইছে নির্বাচনী আমেজ। আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণদের নিয়ে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের স্বপ্ন দেখান বিভিন্ন সময়ে। তার সেই স্বপ্নের বাস্তবায়নে বিভিন্ন আসনে তরুণ নেতারাই নির্বাচনে লড়তে প্রস্তুত হচ্ছেন।
Advertisement

মানিকগঞ্জের ঘিওর, দৌলতপুরি ও শিবালয় উপজেলা নিয়ে গঠিত মানিকগঞ্জ-১ আসনের নির্বাচনী রাজনীতিও জমে উঠেছে। এখানকার যুবনেতা এস এম জাহিদকে ঘিরে জমজমাট হতে শুরু করেছে ক্ষমতাসীন দলের রাজনীতি। এস এম জাহিদ বর্তমানে কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্য। তার সুদক্ষ নেতৃত্বে খুবই কম সময়ে মানিকগঞ্জের রাজনীতিতে ইতোমধ্যে সকলের দৃষ্টি কাড়তে সক্ষম হয়েছেন তিনি।

খোঁজ নিয়ে জানা গেছে, কেন্দ্রীয় যুবলীগ ও মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের এই নেতার পক্ষে ইতোমধ্যেই ব্যাপক জনমত তৈরি হয়েছে। মানিকগঞ্জ-১ আসনে তাঁকে প্রার্থী হিসেবে পেতে ব্যাকুল হয়ে উঠছেন স্থানীয় নেতাকর্মীরা। একইসাথে যোগ হয়েছেন মানিকগঞ্জ-৩ তথা সদরের কর্মী-সমর্থকরাও।

নির্বাচনের আরো এক বছর সময়কে সামনে রেখেই ভোটের হিসাব-নিকাশ কষতে শুরু করেছেন এলাকার তৃণমূল নেতাকর্মীরা। ফলে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে এস এম জাহিদকে স্থানীয় নেতাকর্মীদের মধ্যে উৎসব উৎসব ভাব সৃষ্টি হয়েছে। নির্বাচনী এলাকার বিভিন্ন সভা-সমাবেশ, ওয়াজ মাহফিল, বাউল মেলা, হাট-বাজার থেকে শুরু করে বাড়ি বাড়ি উঠান বৈঠকে অংশ নিচ্ছেন একের পর এক। প্রায় প্রতিদিনই এসব অনুষ্ঠানে অংশ নিয়ে চাঙ্গা করে তুলেছেন রাজনীতির মাঠ। এসময় তিনি বর্তমান সরকারের নানা উন্নয়ন চিত্র তুলে ধরছেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গের প্রতি দোয়া কামনা করেন। একই সঙ্গে আগামী নির্বাচনে আবারও নৌকা প্রতীকে ভোট দিয়ে আওয়ামী লীগ সরকারকে ক্ষমতায় আনার ও উন্নয়নের ধারা অব্যাহত রাখার আহ্বান জানান।

এস এম জাহিদের কথায়, জনগণ সব সময় নেতাদের কাছে পেতে চায়। তাই আমিও সব সময় জনগণের খুব কাছে যাওয়ার চেষ্টা করি। আমি দিন-রাত তাদের সাথেই আছি। তাদের কথা মনোযোগ দিয়ে শুনছি।

তিনি বলেন, এলাকার নেতাকর্মীরাও আমাকে যথেষ্ট ভালোবাসেন। যার দৃষ্টান্ত আমার অনুষ্ঠানে তাদের স্বতঃস্ফূর্ত উপস্থিতি। তা ছাড়া মানিকগঞ্জ-১ আসনের নির্বাচনকে ঘিরে আমিও তাদের ওপর ভরসা রাখি এবং তারাও আমাকে ঘিরে অনেকটা ভরসা পাচ্ছেন।