দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীর গুলিতে বাংলাদেশি যুবক নিহত

Advertisement
নিজস্ব প্রতিবেদক: দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীর গুলিতে দাগনভূঞার আনোয়ার হোসেন (৩৩) নামে এক যুবক নিহত হয়েছেন। বুধবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টার দিকে সেখানকার বেলকম শহরের কাছে ভরনবিল নামক স্থানে এ ঘটনা ঘটে। আনোয়ার উপজেলার পূর্বচন্দ্রপুর ইউনিয়নের চাঁনপুর গ্রামের তাহের কোম্পানি বাড়ির রেজাউল হকের ছেলে।
Advertisement

নিহতের পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, আনোয়ার ওই দিন মাগরিবের নামাজ শেষ করে দোকানের কাউন্টারে বসেছিলেন। এ সময় একদল কৃষ্ণাঙ্গ সন্ত্রাসী তাকে গুলি করে পালিয়ে যায়। স্থানীয় বাঙালিরা দ্রুত তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

দক্ষিণ আফ্রিকায় থাকা আনোয়ারের বন্ধুদের বরাত দিয়ে পরিবারের সদস্যরা জানান, ৬/৭ বছর আগে জীবিকার জন্য আফ্রিকায় পাড়ি জমান আনোয়ার। প্রথমে অন্যের দোকানে চাকরি করলেও পরে বেলকম শহরে নিজেই ব্যবসা প্রতিষ্ঠান খুলে বসেন। আফ্রিকার একদল সন্ত্রাসী বেশ কিছু দিন ধরে তার কাছে চাঁদা দাবি করে আসছিল। বুধবার চাঁদা না দেয়ায় সন্ত্রাসীরা দোকানে ঢুকে তাকে গুলি করে পালিয়ে যায়।

স্থানীয় ইউপি সদস্য নজরুল ইসলাম মিন্টু জানান, আনোয়ারের লাশ দেশে আনার প্রক্রিয়া চলছে। তার মৃত্যুতে পরিবার ও এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। সূত্র: সমকাল