সরকারের পরিণতি শুভ হবে না: রিজভী

162

সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার না হলে সরকারের পরিণতি ‘শুভ’ হবে না।

সরকারের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্তি দিয়ে জনগণের মাঝে ফিরিয়ে দিন। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিয়ে জনগণের ভোটাধিকার ফিরিয়ে দিন। অন্যথায় জনগণের আন্দোলনে আপনাদের করুণ পরিণতি ঘনিয়ে আসছে।

রোববার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, সরকার একদিকে হত্যা, গুম, গ্রেফতার, মামলা, হামলা করছে অন্যদিকে আইন-আদালতকে ব্যবহার করে দেশকে মগের মুল্লুক বানিয়েছে। জিঘাংসা ও প্রতিহিংসাপরায়ণতা চরিতার্থ আর বিএনপিকে ধ্বংসের মাধ্যমে সরকার দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার চেষ্টায় আছে। এর জন্যই খালেদা জিয়াকে মিথ্যা বানোয়াট ফরমায়েশী মামলায় দেড় বছর কারারুদ্ধ করে রাখা হয়েছে।

তিনি বলেন, সরকারি নির্যাতনের গতি তীব্র থেকে তীব্রতর হয়েছে। ক্ষমতায় টিকে থাকার জন্য বিরোধী দলের নেতাকর্মীদের শেষ রক্তটুকু নিংড়িয়ে নেয়ার জন্য রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করছে। গণতন্ত্রের স্বীকৃত রাজনৈতিকক কর্মসূচির ওপর সরকারের নানা বাহিনী আক্রমণ করছে। মিথ্যা মামলা, গ্রেপ্তারের হিড়িক আগের মতোই অবিরাম গতিতে চলছে। কিন্তু বালির বাঁধ প্রলয় ঠেকানো যাবে না। চারিদিতে আওয়াজ উঠেছে, বিদায়ের ঘণ্টা বেজে গেছে।

সংবাদ সম্মেলনে দলের চেয়ারপারসনের উপদেষ্টা নাজমুল হক নান্নু, আবুল খায়ের ভুঁইয়া, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, ফিরোজ-উজ জামান প্রমুখ উপস্থিত ছিলেন।